জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফরম পূরণ ২০২৪

One Time School

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফরম পূরণ ২০২৪।  National University Honours 4th Year special exam form fill Up Notice 2023। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের বিএ /বিএসএস/বিবিএ/বিএসসি অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার অনলাইনে আবেদন ফরম পূরণ ২০২৩.

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের বিএ /বিএসএস/বিবিএ/বিএসসি অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার অনলাইনে আবেদন ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের বিশেষ পরীক্ষার ফরম পূরণের সংক্রান্ত ২০২৩ বিজ্ঞপ্তি প্রকাশ। অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম ফিলাপের বিস্তারিত তথ্য দেখুন এখানে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষ বিএ/বিএসএস/বিবিএ/বিএসসি কোর্সের (বিশেষ) পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম On-line এর মাধ্যমে ১৫/০২/২০২৪ ইং তারিখ থেকে আরম্ভ হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের বিশেষ পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি নিম্নে দেওয়া হলাে। উল্লেখ্য, ফরম পূরণের কার্যক্রম শেষ হওয়ার পর পরীক্ষার সময়সূচি জানানাে হবে। নির্ধারিত সময়ের পরে জরিমানা দিয়ে ফরম পূরণের কোন সুযােগ থাকবে না।

পরীক্ষায় অংশগ্রহণের প্রয়ােজনীয় শর্তাবলীঃ

• ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে নিবন্ধিত সকল ছাত্র/ছাত্রী ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। পাশাপাশি অনিয়মিত ও মান্নোনয়ন পরীক্ষার্থীরাও অংশগ্রহণ করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের বিশেষ পরীক্ষার ফরম পূরণের সময়সীমা আবেদনকারী পরীক্ষার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণ এর সময়সীমাঃ ১৫/০২/২০২৪ থেকে ০৭/০৩/২০২৪ তারিখ পর্যন্ত। আবেদন ফরম কলেজ কর্তৃক এন্ট্রির সময়সীমাঃ ০৭/০৩/২০২৪ তারিখ পর্যন্ত। পে-স্লিপ সংগ্রহ ও সোনালী সেবার মাধ্যমে ফি জমা দেওয়ার সময়সীমাঃ ২২/০৩/২০২৩ তারিখ পর্যন্ত।

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষ (বিশেষ) পরীক্ষার ফরম পূরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি।

২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ সংক্রান্ত সংশোধিত বিজ্ঞপ্তি : সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষ (২০১৩-২০১৪ শিক্ষাবর্ষ থেকে কার্যকর সিলেবাস অনুযায়ী নিয়মিত/অনিয়মিত) পরীক্ষার ফরম পূরণে পরীক্ষার্থীদের ফি-এর বিবরণ নিম্নোক্তভাবে নির্ধারিত হবে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২৪ NU Honours 4th year Form Fill up

অনলাইনে আবেদন ফরম পূরণের পদ্ধতি (পরীক্ষার্থীদের জন্য)

• আবেদনকারীকে নিজে অথবা কলেজ কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ প্রবেশ করে নিজের রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে ও ওয়েবসাইটের নির্দেশনা অনুযায়ী ফরম পূরণের আবেদন করতে হবে। আবেদন ফরম পূরণ প্রক্রিয়া সম্পন্ন হলে, অনলাইন থেকে একটি আবেদন ফরম প্রিন্ট করে নিতে হবে। পূরণকৃত ফরমটিতে পরীক্ষার্থীর বিষয় কোড এবং ফি উল্লেখ থাকবে। ফি সহ প্রিন্টকৃত কপি আবেদনকারীকে কলেজের স্ব- স্ব বিভাগে জমা দিতে হবে।

• আবেদনকারীকে সদ্য তােলা পাসপাের্ট সাইজের ২ কপি ছবি আবেদন পত্রের সঙ্গে সংযুক্ত করে দিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স চতুর্থ বর্ষের বিশেষ পরীক্ষার ফরম পুরণ-সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nubd.info/honours) থেকে জানা যাবে। পরীক্ষার সময়সূচি এবং অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে পরে জানানো হবে।

Leave a Comment

error: Don't Copy This Content !!